How To Increase Traffic On your Web sites Part-8



আপনার ওয়েবসাইটের মতো একই কুলুঙ্গিতে অন্যান্য ওয়েবসাইটের জন্য কেস স্টাডি হয়ে উঠুন


বেশিরভাগ অনুষ্ঠানে, ব্যবসা সবসময় অন্যান্য সম্ভাব্য ক্লায়েন্টদের কাছে প্রমাণ করার জন্য প্রশংসাপত্রের উপর নির্ভর করে যে তাদের পণ্য বা পরিষেবাগুলি সত্যিই কাজ করে এবং আগে অন্য লোকেদের সাহায্য করেছে। অনলাইন মার্কেটাররা সবসময় তাদের ওয়েবসাইটে তাদের সন্তুষ্ট ক্লায়েন্টদের প্রশংসাপত্র প্রদর্শন করার প্রবণতা রাখে। এটি সর্বদা ওয়েবসাইটের অন্যান্য দর্শকদের এই সাইটগুলিতে প্রচারিত পণ্য বা পরিষেবাগুলি চেষ্টা করার জন্য উত্সাহিত করার উদ্দেশ্যে করা হয়৷ এটি লক্ষণীয় যে প্রশংসাপত্রে সর্বদা ইতিবাচক রিমার্কেট থাকে যে ক্রয় করার পরে এবং পরবর্তীকালে গ্রাহকরা কতটা সন্তুষ্ট এবং সন্তুষ্ট ছিল।


একটি ওয়েবসাইট দ্বারা প্রদত্ত পণ্য বা পরিষেবাগুলি গ্রাস করে৷ তাই ওয়েবসাইটগুলির জন্য এই প্রশংসাপত্রগুলিকে আরও বেশি লোককে পণ্য এবং পরিষেবাগুলি কেনার জন্য উত্সাহিত করার একটি প্রক্রিয়া হিসাবে প্রচার করা অপরিহার্য৷


অন্য ওয়েবসাইটের জন্য একটি কেস স্টাডি হওয়া ইন্টারনেট বিপণনকারীদের জন্য তাদের নিজস্ব ওয়েবসাইটে উল্লেখযোগ্য পরিমাণে পুনরাবৃত্ত ট্র্যাফিক অর্জনের জন্য একটি বুদ্ধিমান পদক্ষেপ। এই ইন্টারনেট বিপণনকারীরা তাদের কুলুঙ্গিতে পণ্য এবং পরিষেবাগুলি পরীক্ষা করে দেখেন এবং সেগুলিকে একেবারে দরকারী বলে মনে করেন, এই পণ্য এবং পরিষেবাগুলি সম্পর্কে প্রশংসাপত্র লেখা সর্বদা গুরুত্বপূর্ণ৷ প্রতিযোগীকে আপনার পণ্য এবং পরিষেবা সম্পর্কে ইতিবাচক মন্তব্য লিখতে দেখার চেয়ে আর কিছুই গুরুত্বপূর্ণ নয়। লোকেরা সর্বদা তাদের প্রতিযোগীর পণ্য এবং পরিষেবাগুলি ক্রয় করে এবং তাদের সম্পর্কে ইতিবাচক প্রশংসাপত্র লিখে অনুগ্রহ ফিরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়।


ইন্টারনেট বাজারগুলিকে প্রকৃত এবং প্রতিযোগিতামূলক হিসাবে দেখা হয় যখন তারা তাদের কুলুঙ্গিতে অন্যান্য সম্পর্কিত ওয়েবসাইটগুলির দ্বারা প্রদত্ত পণ্য এবং পরিষেবাগুলি চেষ্টা করে। বেশিরভাগ অনুষ্ঠানে, সম্ভাব্য ক্রেতা বা গ্রাহকরা যখন সন্দেহজনক প্রতিযোগিতার কৌশল প্রয়োগ না করে ব্যবসাগুলিকে অনুকূলভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখেন তখন তাদের মধ্যে মেলামেশার অনুভূতি তৈরি হয়। এই কারণে যে একটি কেস স্টাডি হয়ে ওঠার এবং আপনার কুলুঙ্গিতে অন্যান্য পণ্য এবং পরিষেবা সম্পর্কে ইতিবাচক প্রশংসাপত্র লেখার কৌশলটি প্রতিদিনের ভিত্তিতে আপনার ওয়েবসাইটে প্রচুর এবং ধ্রুবক ট্রাফিক আনতে পারে।

স্লিপ স্ট্রিম ড্রাফটিং কৌশল ব্যবহার করুন


অনেক ব্লগার এবং ওয়েবমাস্টার সর্বদা স্লিপ স্ট্রিম ড্রাফটিং কৌশল ব্যবহার করে একটি ওয়েবসাইটে বিনামূল্যে ট্র্যাফিক অর্জনের নতুন কিন্তু জটিল উপায়গুলি নিয়ে আসার চেষ্টা করে যা সাম্প্রতিকতম কৌশলগুলির মধ্যে একটি। স্লিপ স্ট্রিম ড্রাফটিং কৌশলটি রেসিং স্পোর্টসের ড্রাইভারদের মতো তাদের প্রতিযোগীদের দ্বারা তৈরি দর্শকদের ব্যবহার করে। রেসিং ক্রীড়া, প্রতিটি অংশগ্রহণকারী

সবসময় সামনের প্রতিযোগীর পিছনে থাকে। এটি সর্বদা সীমিত বায়ু ঘর্ষণ মোকাবেলার একটি কৌশল। যখন প্রথম গাড়ি রানওয়েতে গতি পায়, তখন এটি বাতাসকে এমনভাবে ঠেলে দেয় যে এটি পিছনে একটি স্লিপ স্ট্রিম তৈরি করে। এটি তাই কম বাতাসের ঘনত্ব তৈরি করে যা তাৎক্ষণিক গাড়িটিকে প্রথম গাড়ির মতো একই ফলাফল অর্জন করতে কম শক্তি ব্যয় করতে দেয়। একটি নির্দিষ্ট ওয়েবসাইটে ব্যাপক ট্রাফিক আকর্ষণ করার অভিপ্রায়ে এই প্রক্রিয়াটি ইন্টারনেট মার্কেটিংয়েও প্রয়োগ করা যেতে পারে।


ইন্টারনেট মার্কেটাররা খুব সহজেই তাদের সুবিধার জন্য স্লিপ স্ট্রিম ড্রাফটিং কৌশল প্রয়োগ করতে পারে। যখন একটি প্রতিযোগী ওয়েবসাইট একটি প্রধান সাইটে লেখার একটি অংশ ল্যান্ড করে এবং এটির জন্য ব্যাপক কভারেজ পায়, তখন অন্যান্য প্রতিযোগীদের এটি সম্পর্কে খারাপ বোধ করা উচিত নয় বরং এটি তাদের সুবিধার জন্য ব্যবহার করা উচিত। একজন তার নিজের ওয়েবসাইট বা ব্যবসার জন্যও কভারেজ পেতে ভিন্নভাবে উপস্থাপিত একই ধারণা ব্যবহার করতে পারেন। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে ট্রেন্ডিং নিউজের ইতিমধ্যেই দর্শক রয়েছে এবং অবশ্যই এর মূল শব্দগুলি ব্যবহার করে ইন্টারনেটে অনুসন্ধান করা হবে। তাই রেসিং কারের মতোই, ইতিমধ্যেই প্রবণতাপূর্ণ খবরের জন্য দর্শক খুঁজে পেতে কম প্রচেষ্টা ব্যবহার করা হবে। কৌশলটি, যাইহোক, সর্বদা চেষ্টা করা এবং একটি অনন্য উপায়ে বিদ্যমান বিষয়বস্তু পুনরায় সংজ্ঞায়িত করা কিন্তু ইতিমধ্যে বিদ্যমান তথ্যের অর্থ ধরে রাখা।


বিদ্যমান বিষয়বস্তু পুনর্লিখন এবং এটিতে আরও মূল্য যোগ করা একটি নির্দিষ্ট ওয়েবসাইটে ট্র্যাফিক আকর্ষণ করার একটি প্রমাণিত প্রক্রিয়া। বেশিরভাগ অনুষ্ঠানে, ট্রেন্ডিং নিউজের স্বয়ংক্রিয় শ্রোতা থাকবে যারা তারা যে সাইটে তথ্য পাবেন সে সম্পর্কে কম যত্ন নেবে। তাই ইন্টারনেট বিপণনকারীরা তাদের নিজস্ব ব্যবসা বা ওয়েবসাইটে ট্র্যাফিক তৈরি করতে বিদ্যমান সামগ্রীর সদ্ব্যবহার করে। এই বিপণনকারীরা সর্বদা বিভিন্ন সূত্রে বিদ্যমান বিষয়বস্তু পুনর্লিখন এবং পুনঃসংজ্ঞায়িত করে চুরির ঘটনা দূর করার জন্য কঠোর চেষ্টা করে। যেমন, তারা প্রবণতাপূর্ণ কিন্তু একটি নির্দিষ্ট স্থানে পৌঁছায়নি এমন সংবাদ বা তথ্য অফার করে তাদের সাইটে ব্যাপক ট্রাফিক চালায়। এই প্রক্রিয়াটি তাই অনেক উপায়ের মধ্যে একটি যার মাধ্যমে ইন্টারনেট বিপণনকারীরা একটি পয়সা খরচ না করে তাদের ওয়েবসাইটে ব্যাপক ট্রাফিক অর্জন করতে পারে।


ইমেল স্বাক্ষরে প্রাসঙ্গিক লিঙ্ক এম্বেড করুন

লোকেরা সর্বদা তাদের ওয়েবসাইটগুলির প্রচারের কৌশল হিসাবে তাদের ইমেল স্বাক্ষরগুলিতে প্রাসঙ্গিক লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করার তাত্পর্য দেখতে ব্যর্থ হয়েছে। যাইহোক, এটি লক্ষণীয় যে ওয়েবসাইট এবং ব্লগের লিঙ্কগুলি সংযুক্ত করা যা ইমেল স্বাক্ষরে প্রচার করা প্রয়োজন তা ইতিবাচক ফলাফল দিতে সক্ষম হতে পারে যখন এটি ব্যাপক ট্র্যাফিক আঁকার ক্ষেত্রে আসে। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো অসংখ্য মেইল ​​পাঠিয়েছে  দৈনিক ভিত্তিতে তাদের ক্লায়েন্ট এবং অন্যান্য স্টেকহোল্ডারদের কাছে। এটি বিশেষত অনলাইন ভিত্তিক ব্যবসার জন্য খুব বেশি মনে নাও হতে পারে যা সম্পূর্ণরূপে ইন্টারনেটে কাজ করে। তা সত্ত্বেও, তাদের সাথে সংযুক্ত লিঙ্ক সহ ইমেল পাঠানো ব্যবসাগুলিকে এর কুলুঙ্গিতে বিস্তৃত শ্রোতাদের দ্বারা আরও বেশি স্বীকৃতি দিতে পারে।


এটি লক্ষণীয় যে বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীরা নির্দিষ্ট সাইটগুলি সম্পর্কে জানতে সর্বদা খুব অলস। এটি শুধুমাত্র সীমিত অনুষ্ঠানে ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের ব্রাউজারের URL বারে নির্দিষ্ট সাইটের নির্দিষ্ট লিঙ্ক টাইপ করতে বিরক্ত করে। এর ফলস্বরূপ, ইন্টারনেট বিপণনকারীরা অলস কিন্তু অভাবী ইন্টারনেট ব্যবহারকারীদের এই বাজারে ট্যাপ করার একটি উপায় খুঁজে পেয়েছে। তারা এই ধরনের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য তাদের ইউআরএল তৈরি করে তাদের সাইটে পৌঁছানো সহজ করে দিয়েছে মাত্র এক ক্লিক দূরে। এটি ইমেলের স্বাক্ষরে ওয়েবসাইটের লিঙ্কগুলি এম্বেড করে করা হয়।


ইমেল ব্যবহারকারী প্রাসঙ্গিক পরিষেবাগুলির জন্য নিবন্ধন করার পরে ইমেল স্বাক্ষরগুলি স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়। রেজিস্ট্রেশনের সময়, ইমেল ব্যবহারকারীরা তাদের নাম এবং অন্য যেকোন তথ্য যেমন তারা উপযুক্ত বলে মনে করেন। ইন্টারনেট বিপণনকারীদের জন্য, অন্য দিকে, ইমেল স্বাক্ষরে তাদের ওয়েবসাইটের লিঙ্কগুলি সহ তাদের নামের পরে তাদের ইমেল স্বাক্ষর ব্যবহারে একটি অতিরিক্ত সুবিধা প্রদান করে। এর মাধ্যমে, তাদের পাঠানো প্রতিটি মেইল ​​তাদের অফার করা পণ্য এবং পরিষেবাগুলির একটি অতিরিক্ত বার্তা বহন করে যা সংযুক্ত লিঙ্কগুলিতে ক্লিক করে পাওয়া যেতে পারে।


ইন্টারনেট মার্কেটের জন্য যারা Gmail ব্যবহার করে, তাদের জিমেইল অ্যাকাউন্টের সাথে তারা করতে পারে এমন অনেক অন্যান্য সম্পর্কিত জিনিস রয়েছে। Gmail-এ অন্যান্য ইমেল অ্যাকাউন্ট থেকে পরিচিতি সিঙ্ক্রোনাইজ করার একটি বিকল্প রয়েছে যা একজন বিপণনকারীর আগে থাকতে পারে। এর পাশাপাশি, নতুন ব্যবহারকারীকে যতটা সম্ভব আগের পরিচিতির সাথে লিঙ্ক করার জন্য জিমেইল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির সাথে সিঙ্ক্রোনাইজেশনও অফার করে। এটি তাই Gmail ব্যবহারকারীদের জন্য তাদের পূর্ববর্তী পরিচিতিগুলির সাথে সরাসরি লিঙ্ক করা সহজ করে তোলে। ইমেল স্বাক্ষরের সাথে সংযুক্ত ওয়েবসাইট লিঙ্কগুলি এই ক্ষেত্রে ব্যবহার করা হলে, ফলাফলগুলি তাদের ব্যবহারকারীদের মুগ্ধ করবে বলে আশা করা হয়। ব্যবহারকারীরা নির্দিষ্ট সময়ে তাদের ট্রাফিক বৃদ্ধি করবে।

Comments